Home / জাতীয় / কিছুটা দুর্ভোগ যে নেই সেটা অস্বীকার করার উপায় নেই – সেতুমন্ত্রী

কিছুটা দুর্ভোগ যে নেই সেটা অস্বীকার করার উপায় নেই – সেতুমন্ত্রী

মহাসড়কে গা‌ড়ি ধীরগ‌তিতে চললেও যানজট নেই বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমনটা দাবি করেন।
এসময় ওবায়দুল কাদের বলেন, ‘কিছুটা দুর্ভোগ যে নেই সেটা অস্বীকার করার উপায় নেই।’ এ সময় আগের দুই দিনের তুলনায় আজ ঈদ যাত্রা কিছুটা স্বস্তিদায়ক বলে দাবি করেন তিনি।সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ঢালাও মন্তব্য না করে স্পেসিফিক কোথায় কোথায় সমস্যা হচ্ছে সেটা আমাদের বুঝতে হবে।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যে সমস্যা ছিল, একদিকে ফোর লেনের রাস্তা থেকে উঠে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো; আবার আরেক দিকে ৮ লেনের রাস্তা থেকে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো।যার কারণে যানজট লেগেই থাকত। সে সমস্যাটা এখন আর নেই। উত্তর জনপদের দিকে যে সমস্যাটা সেটা রাস্তা নয়, সমস্যাটা হচ্ছে ঢাকা এলেঙ্গা মহাসড়ক থেকে চার লেনের রাস্তার গাড়িগুলো যখন টু লেনে ওঠে। তখনই সমস্যাটা সৃষ্টি হয়।এ সময় রাস্তায় কোনো সমস্যা নেই দাবি করেন কাদের।
তিনি বলেন, বেহাল সড়কের কারণে কোথাও যানজট হয়েছে, এমন তথ্য আমার কাছে নাই। পরশু দুর্যোগপূর্ণ আবহাওয়া গিয়েছে, তার কারণে যে গাড়িগুলো আটকে ছিল; সে প্রেসারটাও ওই রাস্তার উপর দিয়ে গিয়েছে। কোরবানি ঈদ না চাইলেও পশুবাহী গাড়ির জন্য রাস্তা ধীর গতির হয়ে যায়। ধীরগতির জন্য গাড়িগুলো আসতে দেরি হচ্ছে।
এজন্য টার্মিনালে অনেক যাত্রী বসে কষ্ট পাচ্ছে।আজ রাস্তায় কোনো দুর্ভোগ নেই দাবি করে মন্ত্রী বলেন, আজকে রাস্তার কোথাও দুর্ভোগ আছে এমন কোনো ইনফরমেশন আমি কোথাও থেকে পাইনি। টাঙ্গাইলের রাস্তায় ধীরগতি আছে, কিন্তু যানজটের কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ঢাকা-চট্টগ্রাম ঢাকা-সিলেট মহাসড়কে কোন যানজট নেই। এলেঙ্গা টাঙ্গাইল কিছুটা ধীর গতি আছে এটা অস্বীকার করার কোনো উপায় নেই।
তবে, সড়কের বেহাল দশার জন্য কোথাও যানজট হয়নি।ঈদের আনন্দে মানুষ ডেঙ্গু ভুলে গেছে দাবি করে কাদের বলেন, ঈদের আনন্দে মানুষ ডেঙ্গুর কথা ভুলে গেছে। এবার আমি টার্মিনালগুলোতে মানুষের চাপ বেশি দেখছি।
বাঙালি জাতি ভয় করে না ভয়কে জয় করতে জানে।বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

About Desk

Check Also

হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে স্বজনরা সাক্ষাৎ করেছেন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে …

Leave a Reply