Home / জাতীয় / ডেঙ্গু আতঙ্ক রাজধানীজুড়ে এখন ভয়াবহ রূপ নিয়েছে

ডেঙ্গু আতঙ্ক রাজধানীজুড়ে এখন ভয়াবহ রূপ নিয়েছে

ডেঙ্গু আতঙ্ক রাজধানীজুড়ে এখন ভয়াবহ রূপ নিয়েছে। নগরবাসী জ্বর হলেই ছুটছেন চিকিৎসকের কাছে। স্বাস্থ্য অধিদফতর বলছে, গতকালের রেকর্ড ভেঙে শুধু আজই সারাদেশে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪৭৩ জন।

যার মধ্যে রাজধানীতেই ৪০৭ জন। বিশেষ কর্নার খুলেও রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। শয্যা সংকটে অনেকের জায়গা হয়েছে মেঝেতে। ভয় না পেয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

পুরো ওয়ার্ডই যেন মশারি দিয়ে ঘেরা। সোহরাওয়ার্দী হাসপাতালের মেডিসিন বিভাগের ৭ নম্বর ওয়ার্ডে ২০টি শয্যা ছেড়ে দেয়া হয়েছে কেবল ডেঙ্গু রোগীদের জন্য। তবে চাপ বাড়ার সাথে সাথে আতঙ্কও বাড়ছে রোগী ও স্বজনদের মধ্যে।

রোগীর স্বজনরা বলেন, ডাক্তার হয়ে সে নিজেই ডেঙ্গু থেকে রেহায় পায়নি। এটা দেখে আমাদের ভয় আরো বাড়ছে।

অনেকেই বিছানা না পেয়ে হাসপাতালের বারান্দায় চিকিৎসা নিতে বাধ্য হচ্ছেন। এছাড়াও এক পরিবারেই একাধিক সদস্য ডেঙ্গুতে আক্রান্ত বেড়েছে হওয়ায় ভোগান্তি।

এদিকে আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পরীক্ষা নিরীক্ষা ও সেবা গ্রহণের পরামর্শ হাসপাতাল পরিচালকের।

সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া বলেন, জ্বর হওয়ার পর চোখে ও গায়ে ব্যথা শুরু হয়। তাহলে ডাক্তারের কাছে আসা প্রয়োজন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পর্যবেক্ষণে বর্তমান পরিস্থিতিকে বিপদজনক বলে অভিহিত করা হয়েছে। এবারের ডেঙ্গুতে যেহেতু মাল্টি অর্গান আক্রান্ত হবার বিষয়টি নতুন সেই সম্পর্কে পরিষ্কার ধারণা পেতে ব্যাপক গবেষণার পাশাপাশি সরকারকে স্বল্প মেয়াদী ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেওয়ার তাগিদ বিশেষজ্ঞ চিকিৎসকদের। সূত্র: সময় টিভি

About Desk

Check Also

সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১৬৪৯ জন

সর্বশেষ ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১৬৪৯ জন। এর মধ্যে রাজধানীর …

Leave a Reply