Home / খেলা / আফগানিস্তানের বিপক্ষে প্রত্যাশিত জয়ের অপেক্ষায় বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে প্রত্যাশিত জয়ের অপেক্ষায় বাংলাদেশ

রানির দেশে ক্রিকেট বিশ্বকাপে দারুণ খেলছে বাংলাদেশ। স্বভাবতই সেমিফাইনালের দৌড়ে আছেন টাইগাররা।

আর তাতে আরও এগিয়ে যেতে আজ সোমবার সাউদাম্পটনের রোজ বোলে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছেন লাল-সবুজের জার্সিধারীরা।

এদিন বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টেলিভিশন, মাছরাঙা ও স্টার স্পোর্টস ১।দুই দলের মুখোমুখি লড়াইয়ে অবশ্য বাংলাদেশ এগিয়ে। ৭ ম্যাচ খেলে চারটি জিতেছে তারা।

তবে বাংলাদেশের বিপক্ষে আফগানের সাম্প্রতিক পারফরম্যান্স পিছিয়ে রাখার সুযোগ নেই। গত বছরের এশিয়া কাপের গ্রুপ পর্বে আফগানিস্তান জিতলেও সুপার ফোরের লড়াইয়ে জিতেছিল বাংলাদেশ। এ ছাড়া বিশ্বকাপের ইতিহাসে একবারই আফগানদের বিপক্ষে লড়েছে বাংলাদেশ। ২০১৫ সালে ক্যানবেরার ওই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১০৩ রানে।

বিশ্বকাপে এই সাফল্য ধরে রাখতে দলগত পারফরম্যান্সের বিকল্প নেই মাশরাফিদের সামনে। তবে এই উইকেটকে ভালোভাবে বুঝতে না পারলে বিপদে পড়তে হবে বাংলাদেশকে।

দুই দিন আগে এখানেই ভারতকে কাঁপিয়ে দিয়েছিল আফগানিস্তান। বোঝাই যাচ্ছে রোজ বোলের এই উইকেটে স্পিনাররা ভালো সুবিধা পাবে। এই ধরনের উইকেটে ২৭০ রানকে নিরাপদ স্কোর বলা যায়। বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন আসতে পারে ধারণা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে না পারা মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন ফিরতে পারেন। মোসাদ্দেকের ফেরার সম্ভাবনা বেশি থাকলেও সাইফউদ্দিনের ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

টসের আগে তার সবশেষ অবস্থা দেখেই তার ব্যাপারে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। একাদশে পরিবর্তন আসুক কিংবা না আসুক আফগানদের বিপক্ষে বাংলাদেশের ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষায় বসতে হচ্ছে নিশ্চিত।

বিশেষ করে স্পিনত্রয়ী মোহাম্মদ নবী, রশিদ খান ও মুজিব উর রহমানকে সাবলীলভাবে খেলতে না পারলে স্কোরবোর্ডে এর প্রভাব পড়বে। তাদের মোকাবিলায় সিনিয়র ক্রিকেটারদের সামনে থেকে নেতৃত্ব দিতে হবে, নয়তো সাউদাম্পটনে শেষ হয়ে যাবে মাশরাফিদের বিশ্বকাপ স্বপ্ন

About Desk

Check Also

সাউথ আফ্রিকাকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে নিউজিল্যান্ড

দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ওঠে এসেছে নিউজিল্যান্ড। এই হারে সাউথ আফ্রিকার …

Leave a Reply