Home / খেলা / ওয়ার্টফোর্ডকে হারিয়ে তিন নম্বরে চেলসি

ওয়ার্টফোর্ডকে হারিয়ে তিন নম্বরে চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে চেলসি। ঘরের মাঠে ওয়াটফোর্ডকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠেছে মাওরিসিও সাররির দল।

এ জয়ে আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার জোরালো সম্ভাবনাও তৈরি করেছে তারা। স্ট্যামফোর্ড ব্রিজে প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়।

তবে দ্বিতায়ার্ধে ছন্দে পেয়ে যায় চেলসি। এই অর্ধেই তিনটি গোল করে তারা। লোফটাস-চিক ওয়াটফোর্ডের গোলমুখ খোলার পর ব্যবধান বাড়ান ডেভিড লুইজ এবং গঞ্জালো হিগুয়াইন।

ওয়াটফোর্ডের বিরুদ্ধে ঘরের মাঠে চেলসির রেকর্ড রীতিমতো ঈর্ষণীয়। সে ধারাবাহিকতা সব সময় বজায় রাখে তারা।

সবরকম টুর্নামেন্ট মিলিয়ে স্ট্যাম্পফোর্ড ব্রিজে শেষ ১২ ম্যাচে ওয়াটফোর্ডের বিরুদ্ধে অপরাজিত রয়েছে চেলসি। জিতেছে ৮ ম্যাচে। ড্র হয়েছে ৪টি। ১৯৮৫-৮৬ মৌসুমের একেবারে শেষ ম্যাচে চেলসিকে তাদের ঘরের মাঠে শেষবার হারিয়েছিল ওয়াটফোর্ড।

শুধু ইংলিশ প্রিমিয়ার লিগের কথা ধরলে স্ট্যাম্পফোর্ড ব্রিজে শেষ ছয়টি ম্যাচে চেলসির কাছ থেকে মাত্র ১ পয়েন্ট আদায় করতে পেরেছে ওয়াটফোর্ড।

২০১৫ সালের বক্সিং-ডে ম্যাচে ড্র করা ছাড়া বাকি ৫টি ম্যাচে হার মানতে হয়েছে তাদের।রবিবার রাতে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই, অর্থাৎ ৪৮ মিনিটে ইডেন হ্যাজার্ডের পাস থেকে চেলসির হয়ে প্রথম গোল করেন লোফটাস-চিক।

৫১ মিনিটে ডেভিড লুইজ ব্যবধান বাড়িয়ে ২-০ করেন। তাকেও গোলের পাস বাড়িয়ে দেন হ্যাজার্ড। ৭৫ মিনিটে পেদ্রোর পাস থেকে তৃতীয় গোলটি করেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়াইন।ওয়াটফোর্ডের বিরুদ্ধে জয়ের সুবাদে ৩৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে চেলসি।

শীর্ষে থাকা দুই দল লিভারপুল ও ম্যানসিটি ধরা ছোঁয়ার বাইরে। চতুর্থ স্থানে থাকা টটেনহ্যাম আগের ম্যাচে হারলেও ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে। ৩৭ ম্যাচে তাদের অর্জন ৭০ পয়েন্ট। দুদলকে তাড়া করছে আর্সেনালও। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৬৭।

About Desk

Check Also

দিল্লির বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান ১২তম আসরের ১০ম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি দিল্লি কেপিটাল। …

Leave a Reply