Home / বিষয়ভিত্তিক প্রবন্ধ / নতুন ব্লেজার ডিজাইন ২০১৯

নতুন ব্লেজার ডিজাইন ২০১৯

প্রতি বছর শীত মৌসুম শুরু হলেই ফ্যাশন ট্রেন্ডেও আসে নানা পরিবর্তন।তবে আজকাল আর শীত বলে কথা না। যে কোনো পার্টি বা জমকালো অনুষ্ঠান গেটআপে ব্লেজারের রাজত্ব বরাবরই। তাই চারদিক চলে ব্লেজার, স্যুট বানানোর ধুম।

বর্তমান সময়ের ট্রেন্ড ও শীত ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ ব্লেজার। পোশাকের মাধ্যমেই ব্যক্তিত্ব বা ব্যক্তির রুচি ফুটে ওঠে। তাই তো নিজের পোশাকটি হতে হবে আধুনিক, মার্জিত ও অভিজাত্যের চাদরে মোড়ানো। আপনার পছন্দের ব্লেজারটি যে কোনো টেইলার্সে বানাতে পারেন। ব্লেজারের কথা এলে নাম চলে আসে রেমন্ড, সানমুন টেইলার্স প্রাইভেট লিমিটেড ও টপটেন।

আর রেডিমেট হিসেবে রয়েছে ইজি, প্লাসপয়েন্ট, ইয়েলো, এক্সটাসি, ক্যাটস আই, ইনফিনিটি, এক্সটেসি, মেনজ কাব, রিচম্যানসহ রাজধানীর বিভিন্ন ফ্যাশন হাউস নানা রঙের ব্লেজার এনেছে বাজারে। এছাড়া বসুন্ধরা সিটি, নিউমার্কেট, বঙ্গবাজারেও পাওয়া যাবে নানা ডিজাইনের ব্লেজার। সাধারণ ফ্যাশনেবল ব্লেজারগুলো ১ হাজার ২০০ থেকে ৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে।

মলের ব্লেজারগুলোর দাম পড়বে ৪ হাজার ৫০০ থেকে ৬ হাজার টাকা। খাদি কাপড়ের ব্লেজারগুলোর দাম কিছুটা কম, এক হাজার টাকা থেকে শুরু।

চাইলে ভালো মানের কাপড় কিনে তৈরি করে নিতে পারেন ভালো কোনো টেইলার্সে। যারা একটু কম দামে ব্লেজার কিনতে চান, তাদেরও হতাশ হওয়ার কিছু নেই। তারা ঢুঁ মারতে পারেন বঙ্গবাজার, নিউমার্কেট, গুলিস্তান, বদরুদ্দোজা মার্কেটে। এসব জায়গায় ৬০০ থেকে এক হাজার টাকার মধ্যে ব্লেজার কিনতে পারেন।

বিশেষ করে শীত ফ্যাশনে ব্লেজারের চাহিদা নিয়ে কথা হয় সানমুন টেইলার্স প্রাইভেট লিমিটেডের সেল্স অ্যান্ড মার্কেটিং ম্যানেজার আমিনুল ইসলাম মিন্টুর সঙ্গে। তিনি জানান, এবছরের ট্রেন্ড হল দুই বাটন সাইড ওপেন ব্লেজারগুলোর।

তরুণদের পছন্দের তালিকায় রয়েছে ন্যাড়ো শেপের ব্লেজারগুলো। স্টাইলিশ শর্ট বডি ফিটিং ব্লেজারের চাহিদাও রয়েছ। ব্লেজার বানানোর ক্ষেত্রেও আছে বিভিন্ন কাপড়ের ব্যবহার। ইংল্যান্ড, ইতালি, ফ্রান্স, ইন্ডিয়ান এবং রেমন্ডের কাপড়ের ব্যবহার বেশি হচ্ছে ব্লেজারে। সেইসঙ্গে কালারের বিষয়তো আছেই। এবারে ব্লু, ব্লাক এবং মাল্টি কালারটা বেশি চলছে।

ব্লেজার তৈরিতে খরচও পড়ে বিভিন্ন ধাঁচের। যেমন সিঙ্গেল ব্লেজারে খরচ পড়বে ৪ হাজার ৫০০ টাকা। টু পিসে খরচ পড়বে ৫ হাজার টাকা এবং থ্রি পিচে খরচ পড়বে ৬ হাজার ৫০০ টাকা।

About Desk

Check Also

কাঁচকলার যত উপকারিতা

কাঁচকলা অনেকেরই পছন্দের একটি সবজি। কাঁচকলার রয়েছে নানা গুণ। চোখের  রোগ নিরাময় ও শরীরের নানা …

Leave a Reply