Home / সারাদেশ / স্কুল বন্ধ রেখে যুবদলের সমাবেশ

স্কুল বন্ধ রেখে যুবদলের সমাবেশ

জামালপুর, ১০ মে

ডেস্ক : মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের প্রাণকেন্দ্রে অবস্থিত বেলতৈল উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ের ক্লাস বন্ধ রেখে জাতীয়তাবাদী যুবদলের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ মে) দুপুর সাড়ে ১২টায় ঘোষেরপাড়া ইউনিয়ন বিএনপির আয়োজনে যুবদলের সমাবেশ অনুষ্ঠিত হয়। বেলতৈল উচ্চ বিদ্যালয়রে মাঠে ওই সমাবেশের আয়োজন করায় বিদ্যালয়ে প্রায় সাড়ে ৬শ’ শিক্ষার্থী  টিফিন প্রিয়ড়ের পরবর্তী ক্লাস গুলো করতে পারেনি বলে অভিভাবকরা অভিযোগ করেছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা প্রশাসনকে না জানিয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন যুবদলের আহ্বায়ক প্রার্থী সিলেকশন নিয়ে বেশ কয়েকদিন যাবৎ নিজেদের মধ্যে হট্টোগোল চলছে। এ হোট্টগোল নিয়ন্ত্রণে আনতে  বুধবারে বেলতৈল উচ্চ বিদ্যালয়ের মাঠে দুপুর সাড়ে ১২টা থেকে এ সমাবেশের আয়োজন করা হয়। সন্ধ্যা ৬টায় সমাবেশ শেষ হয় বলে জানা গেছে।ইউনিয়নের সবগুলো বিদ্যালয়ে একই সূচিতে ক্লাস অনুষ্ঠিত হলেও বেলতৈল উচ্চ বিদ্যালয়ের বুধবারের পূর্ণাঙ্গ পাঠদান বন্ধ রাখা হয়েছে বলে অধিকাংশ শিক্ষার্থীরা জানায়। নাম প্রকাশে অচ্ছুক বেশ কয়েকজন অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, এর আগেও ক্লাস অনিয়মিত হওয়ায় এ স্কুলের নামে পত্রিকা ছাপানো হয়েছিল। পুরোপুরি ক্লাস না হওয়ার কারণে এবার বেলতৈল স্কুলের  এসএসসি পরীক্ষার রেজাল্ট অনেক খারাপ হয়েছে।এরমধ্যে যদি আবার দলীয় মিটিং মিছিলের কারণে স্কুলের সবগুলো ক্লাস না হয়, তাহলে স্কুল গোল্লাই যেতে বেশিদিন লাগবে না। এ সমাবেশের জন্য শিক্ষার্থীদের নোটিশ ছাড়াই ক্লাস বন্ধ করায় বেলতৈল উচ্চ বিদ্যালয়ের প্রায় সাড়ে ৬’শ শিক্ষার্থী পাঠগ্রহণ থেকে বঞ্চিত হয়েছে বলে এলাকায় আলোচনা সমালোচনার সূত্রপাত ঘটে। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, স্কুলের শিক্ষকদের উপস্থিতি কম ছিল তাই ছুটি দিয়েছি।বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুবাশশীর হাসানের জানান, ছুটি দেয়ার বিষয়ে আমি কোন অবগত নয়। মেলান্দহ উপজেলা নির্বাহী অফিসার তামিম আল ইয়ামিন জানান, এ জন্য অবশ্যই বিদ্যালয় কে জবাব দিতে হবে।

সেরানিউজ২৪/ প্রতিনিধি / জামালপুর / আই.জে

About Desk

Check Also

এবার চারজনকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে

কুমিল্লার দেবীদ্বারে প্রকাশ্যে চারজনকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। পরে স্থানীয়দের পিটুনিতে অভিযুক্ত ঘাতকও নিহত হয়েছেন। …

One comment

Leave a Reply