Home / জাতীয় / যাত্রীবাহী নৌযান চলাচল সাময়িক বন্ধ

যাত্রীবাহী নৌযান চলাচল সাময়িক বন্ধ

ঢাকা, ৩০ এপ্রিল

ডেস্ক : সদরঘাট থেকে সারা দেশে বিভিন্ন রুটে যাত্রীবাহী নৌযান চলাচল সাময়িক বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি। ভারি বর্ষণ ও বিরূপ আবহাওয়ার কারণে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে তারা।

আজ সোমবার ঢাকা নদী বন্দরের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এটা সাময়িক ব্যবস্থা। আবহাওয়ার গতিবিধি দেখে দ্রুত আবারও নৌযান চলাচল স্বাভাবিক করা হবে। পরবর্তী আবহাওয়ার পূর্বাভাস অনুসারে নৌযান চলাচল স্বাভাবিক রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে গতকাল রবিবার বিরূপ আবহাওয়া ও বৃষ্টির কারণে থেমে থেমে সদরঘাট টার্মিনাল থেকে দেশের বিভিন্ন জায়গায় নৌযান চলাচল করেছে। যা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা করছে নদী বন্দরের কর্মকর্তারা।

এদিকে প্রবল বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে আজ সোমবার সকাল থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় দেশজুড়ে প্রায় ৮৯ মিলিমিটার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, সকাল ১০টা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী ও সিলেট অঞ্চলের উপর দিয়ে বজ্র-বৃষ্টিসহ অস্থায়ীভাবে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে কালবৈশাখী বয়ে যাবে।

সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। যার গতিবেগ থাকবে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটারের চেয়েও বেশি।

সেরানিউজ ২৪/ আই.জে

About Desk

Check Also

হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে স্বজনরা সাক্ষাৎ করেছেন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে …

Leave a Reply