Home / আন্তর্জাতিক / তিউনিসিয়ার নারীদের আমরা অনেক মূল্যায়ন এবং সম্মান করি

তিউনিসিয়ার নারীদের আমরা অনেক মূল্যায়ন এবং সম্মান করি

ঢাকা, ২৫ ডিসেম্বর
ডেস্ক : তিউনিসিয়ার কিছু নারীকে বিমানে উঠতে না দেওয়ার কারণে দেশটির কর্তৃপক্ষ দুবাইভিত্তিক এয়ারলাইন্স এমিরেটসকে তিউনিসে অবতরণ করতে দেয়নি। তিউনিসিয়ার কিছু নারীকে বিমানে উঠতে না দেওয়ার বিষয়টি নিয়ে দেশটির ভেতরে তীব্র ক্ষোভের তৈরি হয়েছিল। মানবাধিকার সংস্থাগুলো বিষয়টিকে ‘বৈষম্যমূলক’ হিসেবে আখ্যা দিয়েছে।


তিউনিসিয়ার ট্রান্সপোর্ট মন্ত্রণালয় বলছে, এমিরেটস এয়ারলাইন্স যতক্ষণ পর্যন্ত আন্তর্জাতিক আইন মেনে ফ্লাইট পরিচালনা করবে না ততক্ষণ পর্যন্ত তাদের ওপর এ নিষেধাজ্ঞা থাকবে। সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, নিরাপত্তা সংক্রান্ত তথ্য পেতে দেরি হওয়ায় এ পরিস্থিতির তৈরি হয়েছে। টুইটারে এক বার্তায় তিনি বলেন, ‘তিউনিসিয়ার নারীদের আমরা অনেক মূল্যায়ন এবং সম্মান করি।’

তিউনিসিয়ার স্থানীয় গণমাধ্যম বলছে, দুবাইগামী তিউনিসিয়ার নারীদের এমিরেটসের ফ্লাইটে উঠতে দেয়া হয়নি। এ ঘটনা কয়েকদিন ধরে ঘটেছে।

বার্তা সংস্থা রয়টার্সকে কয়েকজন নারী জানিয়েছেন, তাদের যাত্রা বিলম্ব হয়েছে এবং তাদের ভিসা আরও পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন আছে বলে জানানো হয়েছে। ২০১১ সালে তিউনিসিয়ার বিপ্লবের পর সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে দেশটি সম্পর্ক উন্নয়নের চেষ্টা করছে।

সেরানিউজ২৪/আই.জে

About Desk

Check Also

বিশ্ব বিবেককে নাড়া দিলো বাবা-মেয়ের ছবি

ছবিটি হৃদয় বিদারক, সীমান্ত পারাপারে বিপদের আরেক জাগ্রত উদাহরণ, বিশেষত যখন মানুষ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ …

Leave a Reply